আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
মোস্তাফিজুর রহমান বুরহান || স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত সময় : মে, ২০, ২০২২, ১১:০৭ অপরাহ্ণ




বাবার মাঠে যমজপুত্র!

জাদুমন্ত্রের মতো ফুটবল আর ফুটবল প্রেমী দর্শকদের হৃদয় জয় করেছিলেন ফুটবলার মোয়াজ্জেম হোসেন। খেলতেন মাঠের রাইট-ব্যাকে। সেই মাঠে এবার দর্শকদের মাতিয়ে তুলছেন তার যমজ পুত্র মো. সাব্বির আহমেদ অপূর্ব ও মো. শাহরিয়ার আহমেদ শুভ। বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনুর্ধ-১৭) বোকাইনগর ইউনিয়ন পরিষদ একাদশের হয়ে তারা এবার মাঠে নেমেছেন।
ময়মনসিংহের গৌরীপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে দর্শক চোখ খোঁজে ওদের। বাবা রাইটব্যাকে খেলেছেন। তবে বড় ছেলে অপূর্ব খেলছে রাইটআউট। আর মাত্র ১৫মিনিটের ব্যবধানে পৃথিবীর আলোতে আসা শুভ খেলছে মধ্যমাঠ জুড়ে। ২০২১সনে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্টের মধ্যদিয়ে ফুটবলে জমজ ভাইয়ের উত্থান শুরু হয়। উপজেলা, জেলা ছাড়িয়ে ঠাঁই করে নেন ময়মনসিংহ বিভাগীয় ফুটবল একাদশে।
ওদের প্রথম হাতেখড়ি শুরু হয় প্রাথমিক বিদ্যালয়ের বঙ্গবন্ধু গোল্ডকাপে। তারপরেই বাবার সঙ্গে পায়েপায়ে ফুটবল মাড়িয়ে গ্রাম থেকে শহর দাপিয়ে বেড়াচ্ছে ওরা দু’ভাই। জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন মুকুলের ব্যবস্থাপনায় ময়মনসিংহে আয়োজিত অনুর্ধ-১৮ ফুটবল ক্যাম্পে ওরা জেনে নেয় ফুটবলের কলাকৌশল। এরপরেই শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে ময়মনসিংহ ফুটবল লীগে দর্শকদের দৃষ্টিকাড়ে দু’ভাইয়ের দু’জোড়া যাদুকরী ‘পা’। এ যেন বাবা’র ছন্দময় ফুটবলের নতুন দিগন্তের উন্মোচন। বাবা ফুটবলার মোয়াজ্জেম হোসেনের চোখেরদৃষ্টি মনের সেই বাসনা জেগেছে, সন্তানদের ঠাঁই করে দিতে চান জাতীয় ফুটবল দলে। বাবার ইচ্ছেপূরণে দু’ছেলেও মাঠের দখল আর ফুটবলের রাজত্ব করতে চালিয়ে যাচ্ছেন নিয়মিত অনুশীলন।
খেলার মাঠে ফুটবলের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষায়ও পিছিয়ে নেই ওরা দু’জন। মা মোছা. হাফিজা বেগম বড়ভাগ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সেই বিদ্যালয় থেকে ২০২১সনে অপূর্ব জিপিএ ৪.৬ ও শুভ জিপিএ ৪.৪ পেয়ে এসএসসি পাশ করে। গৌরীপুর সরকারি কলেজে দু’ভাই একাদশে অধ্যয়নরত। জন্ম নেন ২০০৫সনের ১০ সেপ্টেম্বরে।
অপরদিকে মোয়াজ্জেম হোসেন ঈশ^রগঞ্জ বিশে^শ^রী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪সনে এসএসসি, ১৯৮৬ ঈশ^রগঞ্জ ডিগ্রী কলেজ থেকে এইচএসসি ও ১৯৯৩সনে গৌরীপুর সরকারি কলেজ থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন। ১৯৮১সনে প্রথম অগ্নিবীনার হয়ে ময়মনসিংহ মাঠে নামেন। তিনি সর্বশেষ ঢাকায় সিনিয়র ডিভিশন প্রথম বিভাগ ফুটবল লীগে খেলেছেন ১৯৮৪-৮৭সন। এছাড়াও ঢাকা ও ময়মনসিংহের বিভিন্ন ক্লাবে খেলেছেন ২০০২সন পর্যন্ত। গৌরীপুর ব্রাদার্স ইউনিয়নের ছিলেন নিয়মিত খেলোয়াড়। ফুটবলার মোয়াজ্জেম হোসেন দৈনিক যুগান্তরের পাঠক সংগঠন গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশ আয়োজি মিনিম্যারাথনে চারবার চ্যাম্পিয়ান হন। তিনি এ সংগঠনের উপজেলা শাখার ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বলেন, আমি চাই ক্রীড়াঙ্গনে যারা আছেন তাদের সহযোগিতা পেলে আমার দু’পুত্র জাতীয় ফুটবল দলের হয়ে লাল-সবুজের পতাকা নিয়ে বিশ^ময় ছুটে যেতে পারবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১